সোনালী ব্যাংকে ৭ দফা দাবি আদায়ে বিক্ষোভ

প্রকাশিতঃ 1:03 pm | February 14, 2018

গত সোমবার সোনালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন বি-২০২ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ব্যাংক কর্মচারীদের ৭ (সাত) দফা দাবী আদায়ে সোনালী ব্যাংক প্রধান কার্যালয়ে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
কর্মসূচীতে সোনালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি মো: কামাল উদ্দিন বলেন, সোনালী ব্যাংকে দীর্ঘ দিন যাবত কর্মচারী নিয়োগ না হওয়ার কারনে ব্যাংকের গ্রাহক সেবার মান ক্ষুন্ন হচ্ছে। তিনি গ্রাহক সেবার মান উন্নয়নের জন্য ৩য়/৪র্থ শ্রেনীর কর্মচারী অবিলম্বে নিয়োগ, আউট সোর্সিং এর নামে কর্মচারী নিয়োগ বানিজ্য বন্ধ করে ৭ দফা দাবী মেনে নিতে ব্যাংক কর্তৃপক্ষকে অনুরোধ করেন। দাবী বাস্তবায়নে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। সাধারন সম্পাদক মো: হাসন খসরু বাংলাদেশ ব্যাংক সহ অন্যান্য রাষ্ট্রয়ত্ত ব্যাংকগুলোতে খন্ডকালীন কর্মচজারীদের চাকুরী স্থায়ীকরন করা হলেও সোনালী ব্যাংকে দীর্ঘ ১৮-২০ বছর যাবত মানবেতর জীবনযাপনকারী ১৬০০ খন্ডকালীন পি,পি,সি / দৈনিক মজুরী ভিত্তিক/চুক্তিভিত্তিক কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণ না হওয়ায় চরম ক্ষোভ প্রকাশ করেন। তিনি খন্ডকালীন কর্মচারীদের চাকুরী অবিলম্বে স্থায়ীকরন সহ ব্যাংক কর্মচারীদের ৭ (সাত) দফা দাবী বাস্তবায়নে ব্যাংক কর্তৃপক্ষকে অনুরোধ করেন।
বিক্ষোভ সমাবেশে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন মো: আবুল হোসেন, মো: আতাউর রহমান মোল্লা, মো: হেলাল উদ্দিন, মো: আমিনুল ইসলাম, মো: মিজানুল হক, মো: রফিকুল ইসলাম প্রমুখ। – বিজ্ঞপ্তি